সর্বাধিক রেটিং প্রাপ্ত

সব মুসলিমদের সন্ত্রাসী হতে হবে!

লিখেছেনঃ সুকান্ত

বিভাগঃ মানবাধিকার

সময়ঃ জুলাই ১৪, ২০১৬ (বৃহস্পতিবার) বিকাল ০৩:২২

পঠিত ১৩৮৪ লাইক ০ প্রিয় ০
রিপোর্ট করুন
রেটিং করুন
আপনি কি এটা ডিলিট করতে আগ্রহী ?
ব্লগটি এডিট করুন
Close
মন্তব্য: ৪ টি

১৪ জুলাই ’১৬ বিকাল ০৩:৩৬

পাগলা বাবা:  

দাদা, আপনার উদ্বেগ এত চরম পর্যায়ে এসে পৌছেছে যে রীতিমত ভয় হচ্ছে যুক্তি দিয়ে কিছু লিখে আমিও সন্ত্রাসের পক্ষে পড়ে যাই কিনা। সে যাই হোক ব্যাক্তিগত ভাবে জাকির নায়কের অনেক কিছুই আমি পছন্দ করিনা। তবে যে প্রক্রিয়ায় ও যে কথাকে ভিত্তি করে তাকে সন্ত্রাসে উস্কানিদাতা বলা হচ্ছে সেটা সাধারন সেন্সে অত্যন্ত হাস্যকর।

আপনি যদি কখনোও ডাঃ জাকির নায়েকের স্পীস শুনে থাকেন। যদি বুঝতে পারেন তিনি কিভাবে প্রমাণ দিয়ে কথা বলার চেষ্টা করেন তাহলে অবশ্যই আপনি তার এই সন্ত্রাস হওয়ার আহ্বানকে সন্ত্রাসের সাথে যুক্ত না করে সম্পূর্ণ বিপরিত অর্থ পেতেন। আপনি খুব ভালো করেই জানেন, ডিবেট কিংবা বৈজ্ঞানিক তত্ব উপস্থাপনার ক্ষেত্রে প্রায়ই নিজের অবস্থানকে বিপক্ষ অবস্থানে নিয়ে তুলনা করা হয়। সেক্ষেত্রে 'ধরি আমি উমুক' বাক্য ব্যবহার করে একটা অবস্থান গ্রহণ করা হয়। ডাঃ জাকির নায়েক ঠিক এই কাজটাই করেছিলেন। তার ঐ স্পীসে সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান জানিয়েছিলেন তিনি। তিনি পুলিশের উদাহরন দিয়েছিলেন। তিনি আইন ও আদালতের উদাহরন দিয়েছিলেন। তারপর তার কথাটা ছিলো- সন্ত্রাসীর কাছে পুলিশকে সন্ত্রাসী মনে হয়। একই ভাবে অসৎ ও মন্দ লোকেরা সৎ ও ভালো লোকদের সন্ত্রাসী বলে গণ্য করে। তিনি সন্ত্রাসীদের চোখের সেই সন্ত্রাস তথা শান্তিবাদীকে মিন করেছিলেন সেদিন। সেই বক্তব্যগত 'সন্ত্রাস' পুরোটাই আসল সন্ত্রাসের বিপরীত। ঠিক যেভাবে আজ জাকির নায়েককে যেভাবে সন্ত্রাসী বলা হচ্ছে।

-আমাকে ভুল বুঝার আগে ঐ লেকচারটি শুনে আসুন। আশা করি পুরো দৃশ্যপট আপনার সামনে ফুটে উঠবে। জাকির নায়েক যদি বৈশ্বিক সন্ত্রাসে উস্কানি দেন তাহলে উপমহাদেশীয় জাকির বিতর্ক ছাপিয়ে গোটা আমেরিকাসহ বিশ্বময় এই ঝড় বয়ে যেত। কিন্তু সম্পূর্ণ ভিন্ন রুপে আমরা ঝড় দেখছি শুধুই ভারতীয় উগ্র গোষ্ঠীর মাঝে। যারা অগণিত সন্ত্রাস তৈরি, সন্ত্রাস উস্কে দেয়া ও তাতে নেতৃত্ব দেয়ার মত মামলার আসামী।


বিশ্ব সব সময় সন্ত্রাসের বিপক্ষে ছিলো, আছে, থাকবে। অনেক ধন্যবাদ।

রিপোর্ট করুন

২০ জুলাই ’১৬ বিকাল ০৩:৪৯

চিঙগিস খান:  

জাকির নায়েকের বক্তব্যর কোন লিংক দেবেন দয়া করে

রিপোর্ট করুন
ছবি আপলোড করুন
ছবি আপলোড করুন