সর্বাধিক রেটিং প্রাপ্ত

হিজাব বনাম ধর্ষণঃ আমার পর্যালোচনা

লিখেছেনঃ সুকান্ত

বিভাগঃ মানবাধিকার

সময়ঃ মার্চ ২৪, ২০১৬ (বৃহস্পতিবার) বিকাল ০৫:১০

পঠিত ২০২৫ লাইক ১ প্রিয় ০
রিপোর্ট করুন
রেটিং করুন
আপনি কি এটা ডিলিট করতে আগ্রহী ?
ব্লগটি এডিট করুন
Close
মন্তব্য: ৬ টি

২৪ মার্চ ’১৬ বিকাল ০৫:৩৯

শিশির:  

আপনার পর্যালোচনা পড়লাম। মনে হল কিছু হীনমন্যতা কাজ করেছে আপনার মাঝে। কারন হিজাবের রাজনীতি বলে আপনি যা বোঝাতে চেয়েছেন তা ধর্মীয় রাজনীতি নয়। আপনি আপনার জানার ভিত্তিতে পর্যালোচনা করেছেন। কিন্তু যেহেতু ইসলামের কিছু পর্যালোচনা এসেছে সেহেতু আগে জানা উচিত ইসলাম এ ব্যাপারে কি বলে? ইসলাম কি নিছক একটা সিম্বল হিসেবে হিজাব কে ধারন করেছে? কখনই নয়। বরং হিজাব বা পর্দার ব্যাপারে ব্যাখযা ও থট আছে। যে বিশয়কে আপনি রাজনীতি বলেছেন তা নিয়ে ইসলামিক অধ্যয়ন করলে আপনার ভুল ভাংবে। পোস্টের জন্য ধনযবাদ দাদা।

রিপোর্ট করুন

২৪ মার্চ ’১৬ বিকাল ০৫:৪২

শিশির:  

আর ধর্ষণের সাথে সাথে যারা হিজাবহীন নারীকেই দোষারপ করে তারা অবশ্যই অপরাধ করে থাকে। তাদের ওই প্রবণতার কারনে ধর্ষক যদি তার কাজে সমর্থন পায় সেটা অবশ্যই অপরাধ। কারন ইসলাম একই সাথে পুরুষকেও পর্দা করতে বলে। আর ধর্ষণের কঠোর শাস্তি দেয়। তাই ধর্মের নামে যদি কেউ ধর্ষিতার দোষ দেয় আর ধর্ষকের কাজে বৈধতা দেয় তাহলে সে অবশই ধর্মীয় অপরাধও করেছে। তার স্বাভাবিক শান্স্রির পাশাপাশি ধর্ম অবনাননার শাস্তিও হওয়া উচিত।

রিপোর্ট করুন

২৪ মার্চ ’১৬ সন্ধ্যা ০৬:২৬

পাগলা বাবা:  

ব্লগ এবং মতামত ভালো লেগেছে। আশা করি এভাবেই একদিন সবাই যৌক্তিক মতে পোউছতে পারবো। অন্ধ ধার্মিকতা ধর্মের সবচেয়ে বড় অবমাননা।

রিপোর্ট করুন
ছবি আপলোড করুন
ছবি আপলোড করুন